,

মেসির সাক্ষাৎকার :: ‘এখনও জানি না কবে অবসর নেব

সময় ডেস্ক : গোল, দলীয় শিরোপা ও ব্যক্তিগত অর্জন মিলিয়ে ফুটবল ইতিহাসের সবচেয়ে সুসজ্জিত খেলোয়াড় লিওনেল মেসি। অথচ তাকেও ভোগ করতে হয়েছে কঠোর সমালোচনা। সেই সমালোচনা পাড়ি দিয়ে দেশকে কাঙ্খিত বিশ্বকাপ শিরোপা এনে দিয়েছেন তিনি। ফুটবলে এখন তার নতুন করে কিছু পাওয়ার নেই। দ্রুতই অবসর নিয়ে নেবেন। তার আগে চাপমুক্ত থেকে কিছুদিন উপভোগ করতে চান ফুটবল। সেজন্য ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন তিনি। পরিবারের সঙ্গে ছুটি কাটানো মেসি এসব নিয়ে অকপট এক সাক্ষাৎকার দিয়েছেন। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টেলিভিশন পাবলিকাকে দেওয়া সাক্ষাৎকারে মেসি তাকে নিয়ে সমালোচনা, অবসরের পরিকল্পনা ও ইন্টার মায়ামি যাওয়া নিয়ে কথা বলেছেন।
প্রশ্ন: আর্জেন্টিনায় আগে আপনাকে অনেক সমালোচনা করা হতো…
মেসি: আমরা অনেক সমালোচনার শিকার হয়েছি। ফুটবলের বাহিরের বিষয় টেনে তারা সমালোচনা করতো যা ছিল বর্বরতার সামিল। লাইন ক্রস করে অসম্মান করতো, যেটা ঠিক না। এমনকি তারা শুধু আমাকে বাজে কথা বলেনি, এমন কিছু করেছে, বলেছে যাতে আমার পরিবার পর্যন্ত ভুক্তভোগী হয়েছে।
প্রশ্ন: ফুটবলকে অবসর বলবেন কবে?
মেসি: আমি এখনও জানি না কবে। আমার মনে হয়, যখন সময় আসবে তখনই। সবকিছু জয়ের পর এখন আমি ফুটবল উপভোগ করতে চাই। অবসরের সেরা সময় কখন সেটা ঈশ্বর সিদ্ধান্ত নেবেন। তবে আমার বয়সের কারণে যৌক্তিকভাবেই এটা খুব বেশি দেরি নেই। কবে অবসর নেব সুনির্দিষ্ট করে জানি না। অবসরের পরে হয়তো আমার এই অর্জনের গুরুত্ব বেশি বুঝতে পারবো।
প্রশ্ন: বিশ্বকাপ জয় নিয়ে কী বলবেন, অনুভূতি কেমন?
মেসি: মুহূর্তটা বর্ণনা করার মতো নয়, কারণ এটা আমার জন্য, আমার পরিবার, বন্ধুদের কাছে অনেক কিছু। কারণ জাতীয় দলে আমাকে যেসবের মধ্য দিয়ে যেতে হয়েছে, যেসব বাজে অভিজ্ঞতা ভোগ করতে হয়েছে তার জন্য। সবচেয়ে গুরুত্বপূর্ণ শিরোপা জিতে ক্যারিয়ার উজ্জ্বল করতে পারা, অসাধারণ ব্যাপার। আমার কেবল এটাই জেতার বাকি ছিল এবং এটাই শেষ চাওয়া ছিল।
প্রশ্ন: মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত কীভাবে দেখছেন?
মেসি: যে সিদ্ধান্ত নিয়েছি তার জন্য আমরা খুব খুশি। নতুন চ্যালেঞ্জ নেওয়ার আগে আমরা অনেক আলাপ-আলোচনা করেছি। যুক্তরাষ্ট্রের লিগে খেলছি বলে এটা মোটেও আমার মানসিকতায় পরিবর্তন আনবে না। আমার ক্লাবের জন্য আমি সর্বোচ্চ চেষ্টা করবো এবং সর্বোচ্চটা দেবো।


     এই বিভাগের আরো খবর